পাতা

প্রদেয় সেবাসমূহের তালিকা

০১। বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক সুপারভিষন (মাধ্যমিক পর্যায়ে) প্রশাসনিক এবং পরিদর্শ্ন। শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রয়োজনীয় দিক নির্দেশনা ও মনিটরিং।

০২। স্কুল(৬ষ্ঠ হতে ৯ম শ্রেণি)এবং মাদরাসা পর্যায়ে (১ম হতে ৯ম শ্রেণি) এবং ভোকেশনাল পর্যায়ে বিনামুল্যে বই গ্রহণ ও প্রতিষ্ঠান পর্যায়ে বিতরণের দায়িত্ব পালন।

০৩। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে উপবৃত্তি সংক্রান্ত তথ্য সংগ্রহ, প্রক্রিয়াকরণ, কার্যক্রম তদারকি করা

০৪।অন লাইনে বেসরকারী স্কুল কলেজ মাদরাসা সমূহের শিক্ষকদের বেতন, উচ্চতর স্কেল, বিএড স্কেলসহ আর্থিক সুবিধার সকল ফাইল উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ।

০৫। জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার পরিচালনা, পুরস্কার প্রদান ও বিজয়ীদের তথ্য উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ

০৬। সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন।

০৭। জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির খেলাধুলার সম্পাদক হিসাবে দায়িত্ব পালন।(গ্রীষ্মকালীন ও শীতকালীন খেলা পরিচালনা)এবং স্কাউট কার্যক্রমের উপজেলা পর্যায়ে প্রয়োজনীয় নির্দেশনা ও সহায়তা প্রদান।

০৮। বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি নবায়নের জন্য পরির্দ্শন।

০৯। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক বিভিন্ন শিক্ষকগণকে প্রশিক্ষণের জন্য তালিকা সরবারহ তথ্য প্রেরণ ও প্রশিক্ষনের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান।

১০। মাধ্যমিক পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান/নিম্নমাধ্যমিক/মাধ্যমিক ও দাখিল মাদরাসার নিয়োগ কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন।

১১। সকল বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মিত গভণিং বডি ও ম্যানেজিং কমিটি গঠনে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে প্রিজাইডিং এর দায়িত্ব পালন।

১২। বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের অভিযোগের ভিত্তিতে তদন্তকরণ ও সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন প্রেরণ।

১৩। মাধ্যমিক পর্যায়ে শাখা খোলার বিষয়ে ও দুরত্ব বিষয়ে পরিদর্শ্ন পূর্ব্ক তথ্য প্রেরণ।

১৪। প্রতিষ্ঠান সমূহের অভ্যন্তরীন পরীক্ষার অভিন্ন সময়সূচী অনুসরণ পূর্ব্ক প্রতিষ্ঠানে পরীক্ষা সমূহ মনিটরিং করা।

১৫। শিক্ষকের জবাব দিহিতা নিশ্চিত করনের লক্ষে মাসিক পে-অর্ডার উত্তোলনের পূর্বে প্রতিষ্ঠান প্রধান কর্তৃক শিক্ষক উপস্থিতিতে প্রতিস্বাক্ষর করণ।

১৬। শিক্ষা প্রতিষ্ঠান তথ্য (IMS ISAS)হাল নাগাদ করণ ও উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট সময়মত তথ্য প্রেরণ।

১৭। JSC/JDC ও SSC/দাখিল এবং অন্যান্য সকল পাবলিক পরীক্ষার কিমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন।

১৮। অধিদপ্তরের নির্দেশনায় শ্রেণি পাঠদান বিষয়ে ও শিক্ষার গুনগতমান বৃদ্ধির জন্য বাৎসরিক সিডিউল অনুসারে স্কুল ও মাদরাসা ক্লাস্টার ক্লাশ পরিচালনা।

১৯। শিক্ষা মন্ত্রণালয়, অধিদপ্তর, প্রকল্প পরিচালক(উচ্চ মাধ্যমিক) প্রকল্প পরিচালক(মাধ্যমিক) প্রকল্প পরিচালক SESDIPE, প্রকল্প পরিচারক ব্যানবেইস, জেলা প্রশাসক. উপপরিচালক, শিক্ষা বোর্ড্, জেলা শিক্ষা অফিসার,উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নির্দেশ মোতাবেক অর্পিত দায়িত্ব পালন।  

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter